পেট কমাতে ব্যায়াম

পেট কমাতে ব্যায়াম

এশিয়া কাপে বিশ্রাম দেওয়া হয়েছিল বিরাট কোহলিকে। ইংল্যান্ডে লম্বা সিরিজের পর ক্লান্ত হয়ে পড়েছিলেন তিনি। তাই তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। আগামীকাল থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট। বিরাটের নেতৃত্বে মাঠে নামবে টিম ইন্ডিয়া।

কেন এশিয়া কাপে বিরাটকে বিশ্রাম দেওয়া হয়েছিল, তার কারণ ব্যাখ্যা করতে গিয়ে ভারতীয় কোচ রবি শাস্ত্রী বলেন, ‘‌বিরাটের এই বিশ্রামটা প্রয়োজন ছিল। শারীরিকভাবে ও খুব শক্তিশালী। মাঠে ও দ্রুততার সঙ্গে নড়াচড়া করে। আর বিরাটের উপর প্রত্যাশার চাপটাও কারও অজানা নয়। সত্যি কথা বলতে বিরাট মানসিকভাবে ক্লান্ত হয়ে পড়েছিল। তাই তার বিশ্রামের প্রয়োজন ছিল। ক্রিকেট থেকে কিছুদিন বিরাটের দূরে থাকার প্রয়োজন ছিল। সেকারণেই বিরাটকে বিশ্রাম দেওয়া হয়।’‌

এরপরই শাস্ত্রীর সংযোজন, ‘‌দলের বাকি ক্রিকেটারদেও আমরা বিশ্রাম দিচ্ছি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে বুমরা এবং ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দেওয়া হয়েছে।’‌ রাজকোটে ৪ অক্টোবর শুরু ভারত-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট। ইংল্যান্ডে টেস্ট সিরিজে রান পাননি বলেই এই সিরিজে বাদ পড়েছেন শিখর ধাওয়ান। পৃথ্বী শ এবং মায়াঙ্ক আগরওয়ালকে দলে নেওয়া হয়েছে। দলে একমাত্র উইকেটরক্ষক ঋষভ পন্থ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment